তুমি কি আমাকে ভালোবাস?কত সুন্দর প্রশ্ন সে করে গেল আমায় বলে গেল,"১২টা ১মিনিটে ফুল হাতে হাজির থাকবে আমার বাসায়।" সাড়ে এগারোটা বাজে গেলাম ফুল কিনতে কিন্তু দোকানীটা বাজে। আরে ভাই দাম রাখবেন ভালোকথা,তাইবলে এত্তদাম কে? হাসিমুখে বলে সে,কাল যে ভেলেন্টাইন্স ডে! তাইবলে এত দাম?এটা কি জিনসহ ঘোড়া? পাঁচশ টাকা নাকি এই ছোট্ট গোলাপ জোড়া! কি আর করা? হাটা ধরলাম প্রিয়ার বাড়ি কিনে গোলাপ জোড়া। তিন লোকে ধরল পথে বলে,"যা আছে তোর,সবকিছু দিয়ে দে করার আগে জোর।" বাকি রেখে গেন্জি-প্যান্ট- ফুল আর ফোন নিয়ে যাও সব প্রিয়ার বাড়ি যাচ্ছি আমি করবনা কলরব। বেচারাগুলো বড্ড ভালো হয়তো ছেকাখোর গেন্জি-প্যান্ট-ফুল আর মোবাইল বাদে সব নিয়ে গেল মোর। মেসেজ দিলাম ছাদে আসতে,উঠলাম গিয়ে ছাদে মোবাইলে হঠাত রিং এলো দোস্ত,"হ্যাপি ভেলেন্টাইন্স ডে!" চায়না ফোন বাজে বেশি,নিচে গেল শোর লাঠি হাতে উঠে এল প্রিয়ার বাবা মোর। এখানে কি করছ?কে তুমি হে? আরও কত কি যেন,কি চায় এখানে? চিত্কার দিলেন তিনি,"ওরে দড়ি আন দড়ি ধরল শেষে তিনি আমায়,দোষ ফুল চুরি!" এত সাধের বাগান তার,ছিড়েছি দুই ফুল! গাছ নাকি তার আপনজন,সন্তান সমতুল! আমি বলি,ভুল হয়েছে,শুধুই রেষারেষি চুরির দায়ে সব চোর মার খেয়েছে,আমি তাদের চেয়ে একটু বেশি। পরদিন ছোট ভাই হাতে অনেক লজেন্স আমার কাছে এসে বলে,"এনেছি তোমার সন্দেশ।" চিঠিখানা খুলে দেখি লেখা,"তুমি একটা চোর অপর পৃষ্ঠায় দ্রষ্টব্যে আমার মন চোর!!!"
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক
ভাই..রম্য কবিতাটা সত্যিই সুন্দর হয়েছে...সব চেয়ে বড় বিষয় হচ্ছে আপনি যথার্থ চেষ্টা করেছেন মূল বিষয়টাকে একটা প্রেম কাহিনীর মদ্যে তুলে আনতে..এবং সেটা পেরেছেন...অন্ত্য মিলের বিষয়টা আমার মনে হয় লিখতে লিখতে আরো অনেক বেশি ভালো জানা হবে ভালো লেখা হবে...সতত শুভ কামনা....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।